• সমগ্র বাংলা

বরুড়া উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত 

  • সমগ্র বাংলা
  • ২৬ মার্চ, ২০২৪ ২০:৫১:৩১

ছবিঃ সিএনআই

কুমিল্লা প্রতিনিধিঃ উপজেলা প্রশাসনের আয়োজনে কুমিল্লার বরুড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার (২৬ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে এ পুষ্পস্তবক অর্পণ করা হয়। শেষে উপজেলা পরিষদ মাঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, কুচকাওয়াজ ও মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়। পাশাপাশি বরুড়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন ও ডিসপ্লে পরিদর্শন। অনুষ্ঠানের শেষে পুরস্কার ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। 

বরুড়া উপজেলার ইউএনও নু-এমং মারমা মং এর সভাপতিত্বে দিবসটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ এন এম মইনুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আহমেদ হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেল, বরুড়া থানা অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন,উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা নুসরাত সুলতানা তনু,  উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা পৌকশলী জাহাঙ্গীর আলম, 

 কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ০১ (বরুড়া)‘র ডিজিএম মোঃ জালাল উদ্দীন। 

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের এগিয়ে আসার আহবান জানান এছাড়া স্থানীয় সকল ধর্মীয় উপাসনালয় গুলোতে দেশ ও জাতির কল্যাণে বিশেষ প্রার্থনা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণসহ উপজেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

 

এই সময় আরো উপস্হিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের সদস্য জসীম উদ্দীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার শিখা, উপজেলা আনসার কর্মকর্তা নাসিমা আক্তার, বাংলাদেশ জুয়েলারী এসোসিয়েশন এর বরুড়া উপজেলা শাখার সভাপতি  আবুল কালাম আজাদ সহ বরুড়া উপজেলা পরিষদের সকল দাপ্তরিক প্রধান ন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান,সহকারী শিক্ষক,শিক্ষার্থী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

 

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন শাকিলা বরুড়া উপজেলা নারী অধিকার ফোরামের সভাপতি শাকিলা জামান।

মন্তব্য ( ০)





  • company_logo