• খেলাধুলা

ধীরগতিতে এগোচ্ছে টাইগাররা

  • খেলাধুলা
  • ০৭ মে, ২০২৪ ১৬:১০:৩৯

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ সিরিজের প্রথম দুই ম্যাচে পরে ব্যাট করেছে বাংলাদেশ। ফলে আগে ব্যাট করে বড় রান তোলার সুযোগ ছিল না তাদের সামনে। কিন্তু তৃতীয় ম্যাচে সেই সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছে না স্বাগতিকরা। বরং তাদের ইনিংস এগোচ্ছে ধীরগতিতে। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৬৩ রান।  

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। আজ তৃতীয় ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্যে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করছে নাজমুল হোসেন শান্তর দল।  

এই ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে দুই পরিবর্তন। শেখ মাহেদি হাসান ও শরিফুল ইসলামের বদলে খেলছেন তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলাম। অপরদিকে জিম্বাবুয়ে একাদশেও এসেছে দুই পরিবর্তন। রিচার্ড এনগারাবা ও এনডলোভুর বদলে খেলছেন ওয়েলিংটন মাসাকাদজা ও ফারাজ করিম।  

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। লিটন দাস ও তানজিদ হাসানের ওপেনিং জুটিতে আসে ২২ রান। আগের দুই ম্যাচের মতো আজও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন লিটন দাস। ১৫ বলে ১২ রান করে জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হয়ে ফিরেছেন বাংলাদেশের ডানহাতি ওপেনার। 

লিটন বিদায় নিলেও রানের গতি বাড়েনি বাংলাদেশের। দলীয় ২৯ রানে ফিরে যান তিনে নামা অধিনায়ক নাজমুল হাসান শান্ত। জিম্বাবুয়ের অধিনায়ক ও পার্ট-টাইম স্পিনার সিকান্দার রাজার বলে বোল্ড হয়ে ফেরার আগে ৪ বলে ৬ রান করেছেন শান্ত। এরপর অবশ্য তানজিদ ও তাওহীদ হৃদয় মিলে চেষ্টা করেন রানের গতি বাড়ানোর। প্রথম ছক্কাটিও আসে তানজিদের ব্যাট থেকেই। কিন্তু ২২ বলে ২১ রান করে তানজিদ আউট হলে সেই চেষ্টা বাধা পায়।    

মন্তব্য ( ০)





  • company_logo