• তথ্য ও প্রযুক্তি

এবার ইনস্টাগ্রামে পাঠানো মেসেজ এডিট করা যাবে

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৯ মার্চ, ২০২৪ ১২:৩৪:৪৫

ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। অবসর সময়ে ইনস্টাগ্রামে রিল দেখে সময় কাটে। আবার নানান ভিডিও, কেনাকাটা, ছবি, ভিডিও শেয়ার করেন নিয়মিত। প্রতিনিয়ত ইনস্টাগ্রামে বিভিন্ন ফিচার যুক্ত করা হচ্ছে ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে।

এবার যুক্ত হলো নতুন ফিচার। যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পাঠানো মেসেজ এডিট করতে পারবেন। মেটার ফটো এবং ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম, ইনস্টাগ্রাম, সোমবার ঘোষণা করেছে যে ব্যবহারকারীরা এখন প্ল্যাটফর্মে বার্তাগুলো পাঠানোর পরে ১৫ মিনিট পর্যন্ত এডিট করতে পারবে। এমনকি প্ল্যাটফর্মটি এখন ব্যবহারকারীদের সহজে অ্যাক্সেসের জন্য তিনটি গ্রুপ বা ১:১ চ্যাট পিন করার অনুমতি দেয়।

১৫-মিনিটের এডিট উইন্ডোটি হোয়াটসঅ্যাপের মতো অন্যান্য মেসেজিং প্ল্যাটফর্মের মতো, যা ব্যবহারকারীদের ‘ডাজনট সাউন্ড রাইট’ বার্তাগুলো সংশোধন করতে দেয়। ব্যবহারকারীরা একটি একক বার্তা একাধিকবার এডিট করতে পারেন এবং একবার এডিট করা হলে, এটি হাইলাইট করা হবে যে বার্তাটি এডিট করা হয়েছে।

এছাড়া ইনস্টাগ্রামে একটি নতুন ফিচার প্রবর্তন করছে, যা ব্যবহারকারীদের লগ ইন টার্ন অফ করতে সক্ষম করে, যারা তাদের গোপনীয়তাকে মূল্য দেন তাদের জন্য। ব্যবহারকারীরা এখন তাদের প্রিয় স্টিকারগুলো সংরক্ষণ করতে এবং একটি স্টিকার জিআইএফ, ফটো বা ভিডিও সহ একটি পাঠ্য বার্তার উত্তর দিতে পারেন, যা ইনস্টাগ্রামে বার্তা প্রেরণে একটি নতুন মাত্রা যোগ করে।

মন্তব্য ( ০)





  • company_logo