• শিক্ষা

রংপুরে গ্লোবাল স্টাডিজ অলিম্পিয়াড অনুষ্ঠিত

  • শিক্ষা
  • ০৪ মে, ২০২৪ ১৭:৪৩:২৬

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরোঃ  রংপুর ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজ অডিটরিয়াম ভবনে রংপুরে গ্লোবাল স্টাডিজ অলিম্পিয়াড সিজন-১,এর অনুষ্ঠিত হয়। এসময় এক হাজার শিক্ষাথীরা অংশগ্রহন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্লোবাল স্টাডিজ অলিম্পিয়াডের প্রধান উপদেষ্টা উমর ফারুক, শিক্ষক, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়, রংপুর। অনুষ্ঠানের উদ্বোধন করেন-কর্ণেল মোঃ আহসানুল কবির, অধ্যক্ষ, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, রংপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়,মোঃ জাকিউর রহমান, সহযোগী অধ্যাপক, ভ‚গোল ও পরিবেশবিজ্ঞান বিভাগ, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়,সরোয়ার জাহান,অধ্যক্ষ,নর্থ-ওয়েস্ট ইন্টারন্যাশনাল স্কুল ও উপদেষ্টা, গ্লোবাল স্টাডিজ অলিম্পিয়াড আয়োজন কমিটি,গ্লোবালস্টাডিজ অলিম্পিয়াড আয়োজন কমিটি লেখক, শিক্ষক ও উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন শোয়াইব হক শিবতী, কো-ফাউন্ডার ও সিইও, গেøাবাল স্টাডিজ অলিম্পিয়াড। গ্লোবাল স্টাডিজ অলিম্পিয়াড-এ ৫ম থেকে ১০ম শ্রেণীর প্রায় ১ হাজার শিক্ষার্থী ৩টি ক্যাটাগরিতে ১ ঘন্টার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সভাপতিত্ব করেন- গেøাবাল স্টাডিজ অলিম্পিয়াডের প্রধান উপদেষ্টা উমর ফারুক, শিক্ষক, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়, রংপুর।

সমাপনী বক্তব্য রাখেন,মূইয মুবাররত, ফাউন্ডার ও প্রেসিডেন্ট, গ্লোবাল স্টাডিজ অলিম্পিয়াড।প্রতিযোগিতায় “ক” গ্রুপে ১ম স্থানে বিজয়ী হন- মোঃ তানজিম তাহসীব রোহান, ২য় বিজয়ী হন- জান্নাতুল ফেরদৌস, ৩য় বিজয়ী হন- মুছাঃ নায়ওম তাজওয়ার। “খ” গ্রুপে ১ম স্থানে বিজয়ী হন- মোছাঃ সাদিয়া তাসনিম, ২য় বিজয়ী হন- মোঃ ফারজিয়াল এহসান, ৩য় বিজয়ী হন- মিশরাত জাহান মিশু।“গ গ্রুপে ১ম স্থানে বিজয়ী হন- মুনতাসির রহমান, ২য় বিজয়ী হন- রাইসা ফেরদৌস রিশা, ৩য় বিজয়ী হন-নাইমুর রহমান নাঈম।

প্রতিযোগীতায় মোট ৪০টি প্রশ্ন ছিল যার মূল বিষয়ব¯ছিল বাঙালি জাতির ইতিহাস ও সভ্যতা, বিশ^ ও সাম্প্রতিক গুরুত্বপূর্ণ ঘটনা।পরে অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

মন্তব্য ( ০)





  • company_logo