• সমগ্র বাংলা

ফরিদপুরের প্রাণকেন্দ্রে স্থায়ী সেতু নির্মানের দাবিতে মানববন্ধন

  • সমগ্র বাংলা
  • ২৪ এপ্রিল, ২০২৪ ২০:৩৬:২৬

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুর শহরের প্রাণকেন্দ্র হাজী শরীয়তউল্লাহ বাজার সংলগ্ন কুমার নদের উপর বেইলী ব্রীজটি নান্দনিকরুপে স্থায়ীভাবে নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। বুধবার দুপুরে ব্রীজ সংলগ্ন সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে স্থানীয় বিপুল সংখ্যক মানুষ ব্যানার ও প্লাকার্ড নিয়ে অংশ নেন। 

যোগাযোগের সুবিধার্থে বেইলী ব্রীজ অপসারণ করে নান্দনিক ও স্থায়ী পাকা সেতু নির্মাণে সরকারের প্রতি জোর দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা  জানান ‌, ফরিদপুরের সর্বস্তরের  জনগণের দাবি এ ব্রীজটি স্থায়ী  করা হোক। কেননা এটি স্থায়ী হলে ‌ জনগণের উপকার হবে। ব্রীজটিতে প্রতিদিন ‌ লক্ষাধিক  লোক চলাফেরা করে। এতে তাদের চলাচলের সুবিধা হবে।

তারা আরো জানান,  বেইলি ব্রীজটা মূলত অস্থায়ী ব্রীজ । বিগত ৪০ বছরেও এটা কেন সু প্রশস্ত এবং  পাকা হলো না‌ সেটাই কর্তৃপক্ষের  নিকট আমাদের প্রশ্ন?

বক্তারা আরো বলেন ‌  এই ব্রীজটাকে যদি বড় করে সুপ্রশস্ত করে যান চলাচলের উপযোগী করে দেয়া হয়।  তাহলে ফরিদপুর বাসী ‌ অনেক বড় ‌ উপকার পাবে বলে মানববন্ধনে দাবি করা হয়।

উল্লেখ্য, আশির দশকে বন্যা ও নদীভাঙ্গনের ফলে ব্রিজ ক্ষতিগ্রস্ত হলে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে সেখানে একটি বেইলী সেতু নির্মান করা হয়। এরপর আর ব্রীজটি পুণ:নির্মাণ করা হয়নি। 

মন্তব্য ( ০)





  • company_logo