• সমগ্র বাংলা

বন্যা ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে  চন্দনাইশ ও পটিয়ায় ত্রান তৎপরতা অব্যাহত

  • সমগ্র বাংলা
  • ১২ আগস্ট, ২০২৩ ২২:০৯:২৪

ছবিঃ সিএনআই

চন্দনাইশ প্রতিনিধি: টানা বর্ষনে বন্যা পরিস্থিতি মোকাবেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে  চট্টগ্রাম-১৪ আসনের  সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো:নজরুল ইসলাম চৌধুরীর সহযোগিতায় চন্দনাইশ উপজেলায় জেলা প্রশাসকের  মাধ্যমে  আড়াই লক্ষ  টাকায়  ১৫ শ প্যাকেট শুকনো খাবার, ৫০ মে: টন চাউল, ৩ শ প্যাকেট খাবার স্যালাইন, ৫ শ প্যাকেট পানি বিশুদ্ধকরন ট্যাবলেট,   বিতরন করেছেন বলে জানান দায়িত্বরত  উপজেলা নির্বাহী অফিসার জিবরান মো:সায়েক। পাশাপাশি  উপজেলা চেয়ারম্যান আলহাজ  আবদুল  জব্বার  চৌধুরী  উপজেলা পরিষদ থেকে ৩ লক্ষ ৫ হাজার নগদ অর্থ   বন্যায় ক্ষতিগ্রস্থদের  মধ্যে বিতরন  ছাড়া ও ব্যাক্তিগতভাবে  উপজেলার দক্ষিন হাশিমপুর কাদেরীয়া মাদ্রাসায়  ভেন্যু করে এক হাজার পরিবারের মাঝে  খাবারের আয়োজন  করেন।

তাছাড়া  উপজেলার  বরমা,বৈলতলী  ইউনিয়নে প্রতি প্যাকেটে ১৫ কেজি করে    ৩শ  প্যাকেট ত্রান সামগ্রী  বিলি করেন। উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী বলেন ,এ ত্রান তৎপরতা অব্যাহত রাখা হবে।তারই ধারাবাহিকতায় পাহাড়িয়া দুর্গম এলাকা ধোপাছড়িতে আজ  ৪শ প্যাকেট ত্রান  বিতরন করা হয়েছে। তিনি  উপজেলার   বৈলতলী ,বরমা ,সাতবাড়ীয়া ও ধোপাছড়ি ইউনিয়নের ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট পরিদর্শন করে আগামী ১ মাসের মধ্যে তা সংস্কার ও মেরামতের আশ^াস দেন।

এদিকে  স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো:নজরুল ইসলাম চৌধুরী ক্ষতিগ্রস্থ এলাকায়   সার্বিক সহযোগিতা আরো জোরদার  ও নিশ্চিত করতে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে  যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন  বলে জানান।

 এদিকে পটিয়া উপজেলায়  সরকারীভাবে  ১লাখ ২৫ হাজার নগদ অর্থ, ৪৫ টন চাউল, ২ হাজার ৫ শ পরিবারের মাঝে রান্না করা খাবার ,৫শ পরিবারের মাঝে পানি বিশুদ্ধকরন ট্যবলেট বিতরন করা হয়েছে বলে জানা যায়।

মন্তব্য ( ০)





  • company_logo