• সমগ্র বাংলা

টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাঁ মাঠ থেকে ১৬টি অবৈধ দোকান উচ্ছেদ

  • সমগ্র বাংলা
  • ২৫ ফেব্রুয়ারী, ২০২১ ১৬:৪৮:২১

ছবিঃ সিএনআই

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠে অবৈধ ভাবে গড়ে উঠা ১৬টি দোকান উচ্ছেদ করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মোঃ খায়রুল ইসলাম গতকাল বিকালে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। সদর উপজেলা ভূমি অফিসের তথ্য মতে, ১৯০৫ সালে স্থাপিত টাঙ্গাইল কেন্দ্রিয় ঈদগাঁহের আয়তন প্রায় ৬ একর। দীর্ঘ দিন ধরে বেশ কয়েক জন অবৈধ দখলদার চায়ের দোকান, ফাষ্ট ফুড, হারবাল সরবত সহ বিভিন্ন ধরনের দোকান খুলে ব্যবসা করে আসছিল। উপজেলা ভূমি অফিস থেকে বেশ কয়েকবার নোটিস দেওয়ার পরও এই সব দখলদার অবৈধ দোকানগুলো সরিয়ে নেয়নি।

গত ১৮ ফেব্রয়ারী (বৃহস্পতিবার) তাদেরকে চুড়ান্ত নোটিস দেওয়া হয়। অবৈধ দোকানদারগণ নোটিশটি আমলে না নেওয়ায়, এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ঈদগাঁহ থেকে সদ্য উচ্ছেদ হওয়া এক চা দোকানদার বলেন, যারা ঈদগাঁহ এলাকায় দোকান করে তারা প্রায় সবাই গরীব ও হত-দরিদ্র। বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে দোকান উচ্ছেদ করাতে পরিবার-পরিজন নিয়ে বিপদে পড়তে হবে।

তিনি বলেন আশা করি, সরকার আমাদের অন্য কোথাও দোকান করার জায়গা করে দেবেন। এ প্রসঙ্গে টাঙ্গাইল সহকারী কমিশনার(ভূমি) মোঃ খায়রুল ইসলাম বলেন, সরকারী জমি উদ্ধারের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এই উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। ঈদগাঁহ থেকে অবৈধ দোকান উচ্ছেদ করে, শিশু-কিশোরদের খেলা-ধূলার জন্য মাঠটি উন্মুক্ত করা হলো। ঈদগাঁয়ের দক্ষিন পাশে সীমানা প্রাচীরের কাছে যে অবৈধ বাঁশের বাজার গড়ে উঠেছে তাও উচ্ছেদ করা হবে। আজ উচ্ছেদের মৌখিক নোটিশ দেওয়া হলো। আগামী সপ্তাহে বাঁশ বাজারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। এই উচ্ছেদ অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সহ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo