• প্রশাসন

প্রাক্তন সেনা কর্মকর্তার বেতন-ভাতাদি তুলে দিলো পুলিশ

  • প্রশাসন
  • ২৪ জুন, ২০২১ ২০:৪০:১৩

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : একজন সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত হওয়ার গুলশানের একটি প্রাইভেট কোম্পানীতে চাকরি নেন। ওই প্রাইভেট কোম্পানি থেকে নিয়ম অনুযায়ী চাকরি ছেড়ে দিলেও অফিস কর্তৃপক্ষ তার পাওনা বেতন-ভাতাদি পরিষোধ করছিল না। পরে তার পাওনা বেতন-ভাতা তুলে দিয়েছে পুলিশ।

পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা বৃহস্পতিবার (২৪ জুন) এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ৮ জুন অবসরপ্রাপ্ত এক সেনা কর্মকর্তার ছেলে বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং-কে জানান তার বাবা অবসর গ্রহনের পর ঢাকায় একটি প্রাইভেট কোম্পানীতে চাকরি করছিলেন। কিছুদিন আগে তিনি কোম্পানীর নিয়ম এবং চাকরির শর্তাবলী পূরণ করেই পারিবারিক কারনে তার চাকরি থেকে পদত্যাগ করেছেন। 

কিন্তু উক্ত প্রতিষ্ঠানের কাছে তার যে বেতন-ভাতা ও আর্থিক সুবিধাদি নিয়ম অনুযায়ী প্রাপ্য ছিলেন, তা সেই প্রতিষ্ঠান তাকে পরিশোধ করছিল না। এই করোনাকালে পারিবারিক নানা প্রয়োজনে উক্ত পাওনা বুঝে পাওয়া তার জন্য খুবই জরুরী ছিল। কোনোভাবেই মালিক পক্ষের কাছ থেকে সাড়া না পেয়ে তিনি হতাশ হয়ে পড়েছিলেন।

এমন পরিস্থিতিতে, উক্ত সেনা কর্মকর্তার ছেলে মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং-কে বার্তা প্রেরণ করে সহযোগিতা চান। এই বার্তা পেয়ে মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মমর্তা (ওসি) মো. আবুল হাসানকে বার্তাটি প্রেরণ করে জরুরী ভিত্তিতে ওই কোম্পানীর সাথে যোগাযোগ করে ভুক্তভোগী সেনা কর্মকর্তার সকল ন্যায্য দেনা পাওনা নিয়ম অনুযায়ী পরিশোধের ব্যবস্থা করতে বলে। 

পরবর্তীতে গুলশান থানার ওসি এ বিষয়ে উভয় পক্ষের সাথে যোগাযোগ করেন। তার ঐকান্তিক উদ্যোগে প্র‌তিষ্ঠানটি প্র‌য়োজনীয় প্রশাস‌নিক প্র‌ক্রিয়া সম্পন্ন ক‌রে দ্রুততম সম‌য়ে উক্ত সেনা কর্মকর্তার যাবতীয় ব‌কেয়া বেতন ভাতা‌দি পরি‌শোধ ক‌রে‌ছে। 

পাওনা বেতন- ভাতাদি বুঝে পাওয়ার পর মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং‌কে লি‌খিত এক বার্তায় বাংলা‌দেশ পু‌লিশ‌কে ধন্যবাদ জ্ঞাপন ক‌রে‌ছেন উক্ত সেনা কর্মকর্তা ও তার ছে‌লে।

মন্তব্য ( ০)





  • company_logo