• প্রশাসন

প্রশংসিত র‌্যাব অধিনায়ক রইছ উদ্দিন

  • প্রশাসন
  • ০১ জুলাই, ২০২০ ১২:২৯:৪০

ছবিঃ সিএনআই

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালী র‌্যাব-৮,সিপিসি-১, কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন অত্যন্ত সৎ, আদর্শবান ও জনবান্ধব। তিনি পটুয়াখালী র‌্যাব-৮ সিপিসি-১ অধিনায়ক হিসেবে ০২/০৯/২০১৯ ইং তারিখ যোগদান করেন। যোগদানের পর থেকেই সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, চাঁদাবাজি সহ সকল অপরাধ নির্ম‚লের পাশাপাশি ঘূর্নিঝড় আম্ফান এবং করোনায় অসহায় দরিদ্রদের ত্রান সহায়তা প্রদানে সফলতা পেয়েছেন।

করোনার প্রভাব শুরু হওয়ার পর থেকে এই র‌্যাব কর্মকর্তা নিঃস্বার্থভাবে মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। অনেক জনপ্রতিনিধি যেখানে হাত গুটিয়ে বসে ছিলেন সেখানে র‌্যাব কর্মকর্তা রইছ উদ্দিন নিজ উদ্যোগে ত্রান কার্যক্রম পরিচালনা করেছেন। করোনা শুরুর প্রাথমিক পর্যায়ে পটুয়াখালী শহরের বিভিন্ন উন্মুক্ত স্থানে সবার মাঝে সেনিটাইজার বিতরন করেছেন নিজ হাতে। এছাড়াও অসহায় বেদে সম্প্রদায়ের মাঝে তিনি এবং তার টিম শুকনো খাবার সহ চাল, ডাল, চিনি, আলু, সেমাই বিতরন করেছেন। করোনা সংক্রমন রোধে পটুয়াখালীর জনগনের মাঝে সচেতনতার অংশবিশেষ মাইকিং করেছেন।

এছাড়াও করোনা সংক্রমন রোধে সরকারী নির্দেষ অমান্যকারীদের শাস্তি প্রদানে দিন রাত প্ররিশ্রম করেছেন তিনি। পটুয়াখালীর বিভিন্ন উপজেলায় গভীর রাত পর্যন্ত অভিযান পরিচালনা করে অভিযুক্তদের শাস্তি প্রদান করেছেন। মির্জাগঞ্জ উপজেলায় করোনা আক্রান্ত রোগী স্বাস্থ্য বিধি না মানায় পরিবার সহ জরিমানা করেছিলেন কয়েক সপ্তাহ পূর্বে। এছাড়াও প্রতিদিন বিভিন্ন হাট বাজারে অভিযানে পরিালনা করছেন যাতে করোনার বিস্তার না ঘটতে পারে। মাস্ক না পড়ায় জরিমানা গুনতে হয়েছে স্বাস্থ্যবিধি অমান্যকারী অনেক পথচারিকে। এছাড়াও লক ডাউন সময়কালে প্রতিটি দোকান এবং হাট বাজারে সচেতনতা কার্যক্রম পরিচালনা করেছেন।

ঘুর্নিঝর আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায়দের মাঝে ত্রান বিতরন সহ তাদের সার্বক্ষনিক খোজ খবর রেখেছেন। জনপ্রতিনিধি অথবা বিস্বস্ত সূত্রে অসহায়দের সম্পর্কে খোজ খবর নিয়ে সাথে সাথে তার টিম পৌছে দিয়েছেন ত্রানসামগ্রী। পুরো করোনাকালীন এবং আম্ফান জুড়ে এই র‌্যাব কর্মকর্তার কেটেছে জনগনের সেবায় এবং করোনা সচেতনতায়। ইতিমধ্যেই তিনি সাধারন জনগনের কাছে হয়ে উঠেছেন নয়নের মধ্যমনি।

র‌্যাব-৮ কোম্পানী অধিনায়ক রইছ উদ্দিন বলেন, পুলিশই জনতা, জনতাই পুলিশ। আমার বন্ধুসূলভ আচরন অসহায় এবং দরিদ্রদের মূগ্ধ করেছেন। অনেকেই আমাকে উৎসাহিত করেছে এবং ধন্যবাদ জানিয়েছেন। পুলিশ জনগনের সেবায় সর্বদা কাজ করবে এবং অপরাধ নির্মূলে সচেষ্ট রয়েছে। তিনি আরও বলেন অসহায় মানুষের ভালোবাসা এবং দোয়া তাকে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে।

পটুয়াখালী ইয়ুথ পাওয়ার সভাপতি কে.এম. জাহিদ হোসেন বলেন, “পটুয়াখালীতে প্রতিদিন বিভিন্ন অপরাধ কর্মকান্ড সংঘটিত হচ্ছে। এ ক্ষেত্রে রইছ উদ্দিন স্যার এবং তার টিম সদা সচেষ্ট রয়েছেন। গত তিন মাসে শতাধিকের মতো অভিযান পরিচালনা করেছেন যা জনগনের জন্য উপকৃত। পটুয়াখালী জেলা প্রশাসন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, পটুয়াখালী র‌্যাব-৮ করোনাকালীন সময়ে বিভিন্ন অভিযান পরিচালনা করে জনগনকে সচেতন করেছেন। আম্ফানে ক্ষতিগ্রস্থদের মাঝে নিজ উদ্যোগে ত্রান বিতরন সত্যিই প্রশংসনীয়।

মন্তব্য ( ০)





  • company_logo