• সমগ্র বাংলা

ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ ত্রিবার্ষিক সভা অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ১০ মে, ২০২৪ ১৭:৩৬:১২

ছবিঃ সিএনআই

ফরিদপুর  প্রতিনিধি: ফরিদপুর মোটর ওয়ার্কার্স  ইউনিয়ন ১০৫৫ এর ত্রি বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ ই মে)  দুপুরে শহরে নতুন বাসস্ট্যান্ডে ‌এ উপলক্ষে আলোচনা সভায় সংগঠনের সভাপতি জুবায়ের ‌ জাকির এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ নাছির এর ‌সঞ্চালনায় ‌ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ‌ বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়াম ‌ সদস্য এবং বাংলাদেশ সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান (এমপি)।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ‌বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী, বাংলাদেশ সড়ক পরিবহন ‌শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ‌আব্দুর রহিম বক্স দুদু।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ‌ইশতিয়াক আরিফ।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত ‌ভাইস চেয়ারম্যান ইমান আলী মোল্লা, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসানুজ্জামান, ফরিদপুর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার , জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, যুবলীগের আহবায়ক ‌শাহ সুলতান খান রাহাত সহ অন্যান্য নেতা কর্মীরা।

অনুষ্ঠানে মোট ‌১৭৯ জন কে নগদ ২৫ হাজার টাকা এবং ২৫ হাজার টাকার ‌চেক বিতরণ করা হয়।এছাড়া ও ২০১৮ সাল‌ থেকে ২০২৪ সাল পর্যন্ত আয় ব্যয়ের তথ্য পেশ করেন কোষাধক্ষ্য ‌আরিফুজ্জামান শাহাদত। এছাড়া সভায় এই সংগঠনের বিগত দিনের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। সভায় বক্তারা জানান, বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার ‌।এই সরকার  শ্রমিকদের জন্য ‌বিগত দিনে অনেক কাজ করেছেন ‌এবং ভবিষ্যতেও ‌শ্রমিকদের কল্যাণে তা অব্যাহত থাকবে।

আমরা যদি নিয়ম মেনে গাড়ি চালাই ‌ তাহলে পরিবহনে ‌দুর্ঘটনা কমবে ‌ প্রাণহানি কমবে। একটি সড়ক দুর্ঘটনা একটি পরিবার এবং সারা জীবনের কান্না ‌। এখন থেকে শ্রমিকদের নিয়োগের পাশাপাশি ‌ পরিবহন মালিকদের তাদের নিয়োগ পত্র ‌দেবার জন্য ‌আহ্বান করা হয়। এতে ‌ পরিবহন শ্রমিকেরা ‌কোন দুর্ঘটনার স্বীকার হলে ‌এবং মৃত্যুবরণ করলে ‌‌তাদের ক্ষতিপূরণ দেয়া হবে।

ফরিদপুর মোটর ওয়াকার্স ইউনিয়নে ‌আগামী নির্বাচনে শ্রমিকরা ভোট দিয়ে ‌একটা যোগ্য নেতৃত্ব ‌প্রতিষ্ঠা করবে বলে ‌সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

উল্লেখ্য, অনুষ্ঠানে ‌আগামী ৪৫ থেকে ৯০ দিনের মধ্যে নির্বাচন পরিচালনার জন্য মনতোষ কুমার দাস সাহাকে প্রধান নির্বাচন কমিশনার , মোহাম্মদ নুরুল ইসলাম কে সদস্য সচিব , মনোজিৎ কুমার ও সুজন কুমার বিশ্বাসকে ‌ সহকারী নির্বাচন কমিশনার এবং প্রিজাইডিং অফিসার হিসেবে মুক্তার হোসেন কে নির্বাচিত করা হয়েছে।

 

মন্তব্য ( ০)





  • company_logo