• আন্তর্জাতিক
  • লিড নিউজ

পেরুতে ৬৫০ ফুট পাহাড়ি সড়ক থেকে গিরিখাতে বাস, নিহত ২৫

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ৩০ এপ্রিল, ২০২৪ ১১:৫২:২৬

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে একটি বাস পাহাড়ি সড়ক থেকে গিরিখাতে পড়ে গেছে। এতে অন্তত ২৫ জন নিহত ও ২১ জন আহত হয়েছেন।

গত রোববার গভীর রাতে কাজামার্কার আন্দিয়ান অঞ্চলে পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় বাসটি সড়ক থেকে ৬৫০ ফুট গভীর গিরিখাতে পড়ে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

স্থানীয় কর্মকর্তা ওলগা বোবাডিলা আরপিপি রেডিওকে জানিয়েছেন, দুর্ঘটনার পর বাসটি প্রায় ২০০ মিটার (প্রায় ৬৫০ ফুট) গভীরে পড়ে যায়।পৌরসভার কর্মকর্তা জেইম হেরেরা বলেন, ৫০ জনেরও বেশি যাত্রী নিয়ে বাসটি একটি নদীর ধারে পড়ে যায় এবং আরোহীদের কয়েকজন পানিতে ভেসে গেছে।

সড়ক থেকে পড়ে যাওয়া বাসটি গিরিখাতের ভেতরে কিছু ঝোপের মধ্যে আটকে ছিল। সে কারণে পানির স্রোতে ভেসে যায়নি যানটি। পরে পুলিশ ও উদ্ধারকর্মীরা আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনায় ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে সেলেনডিন পৌরসভা।

এএফপি বলছে, পেরুতে বাস দুর্ঘটনা খুবই সাধারণ বিষয়। বিশেষ করে রাতে এবং পাহাড়ের হাইওয়েতে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া দ্রুত গতি, রাস্তার খারাপ অবস্থা, রোড সাইনের অভাব এবং ট্রাফিক নিয়ম-কানুনের দুর্বল প্রয়োগের কারণে পেরুর রাস্তায় প্রায়ই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

গত জানুয়ারিতেও পেরুর হুয়ানকায়ো শহর থেকে আন্দিজ পর্বতমালার ভেতর দিয়ে হুয়ান্টা শহরে যাওয়ার সময় একটি নৈশ্য কোচ সড়ক থেকে ৬৫০ ফুট গভীর গিরিখাতে পড়ে গিয়েছিল। ওই দুর্ঘটনাতেও ২৫ জন নিহত হয়েছিলেন। আহত হয়েছেন আরও ৩৫ জন।

মন্তব্য ( ০)





  • company_logo