১৮, ফেব্রুয়ারি, ২০১৯, সোমবার | | ১২ জমাদিউস সানি ১৪৪০

শিশু সংগঠন ‘গোলাপ কুঁড়ি’র আত্নপ্রকাশ

আপডেট: জানুয়ারি ১৫, ২০১৯

শিশু সংগঠন ‘গোলাপ কুঁড়ি’র আত্নপ্রকাশ

সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা উপকরণ প্রদানের মধ্য দিয়ে পথচলা শুরু করলো শিশু সংগঠন ‘গোলাপ কুঁড়ি ফাউন্ডেশন’। রাজধানীর মানিকনগরে শনিবার হত-দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অভিনেত্রী, উপস্থাপিকা ও নারী উদ্যোক্তা সানজিদা রোজ।

এ সময় শিক্ষা উপকরণ হিসেবে শিশুদের হাতে তুলে দেয়া হয় বই, খাতা-কলম, রাবার-পেন্সিল এবং স্কুলব্যাগ। এ সময় কোমলমতি শিশুরা আনন্দ উদ্বেলিত হয়ে ওঠে। পড়াশোনা করে মানবিক মানুষ হয়ে সমাজের অন্য সুবিধাবঞ্চিতদের উপকারে আসতে চায় বলে জানান সুবিধাবঞ্চিত বেশ কয়েকজন শিক্ষার্থী। একইভাবে শিশুদের হাতে শিক্ষা উপকরণ তুলে দিয়ে নিজের উচ্ছ্বসিত অনুভূতি ব্যক্ত করেন সানজিদা রোজ।

তিনি জানান, শুধুমাত্র সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করার জন্যই তার এই সংগঠনটির প্রতিষ্ঠা। শিশুদেরকে ফুলের সাথে তুলনা করে তিনি বলেন, ‘প্রতিটি শিশুই এক একটি গোলাপের কুঁড়ি। অথচ, এসব কুঁড়ি পরিপূর্ণভাবে ফুটে উঠার আগেই অনাদরে-অবহেলায় ঝরে যাওয়ার শঙ্কা আমাকে খুবই ব্যথিত করে। তাই নিজ উদ্যোগে এই সংগঠনটি গড়ে তোলার উদ্যোগ নিয়েছি।’

এখন থেকে সংগঠনটির ব্যানারে প্রতিমাসেই সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও জীবনযাপনের নানা সহায়তায় কাজ করবে বলে জানান তিনি। শিক্ষা উপকরণ বিতরণকালে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক শিশু সংগঠক চিমোনী আহমেদ, মোসাম্মৎ মন্জুয়ারা বেগম, সালেহা চৌধুরী প্রমুখ। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাদু প্রদর্শনের মাধ্যমে শিশুদের বিনোদিত করা হয়।