১৮, ফেব্রুয়ারি, ২০১৯, সোমবার | | ১২ জমাদিউস সানি ১৪৪০

মাদারীপুরে ‘ভুয়া’ প্রশ্নপত্র বিক্রির সদস্য আটক

আপডেট: জানুয়ারি ৩১, ২০১৯

মাদারীপুরে ‘ভুয়া’ প্রশ্নপত্র বিক্রির সদস্য আটক

মাদারীপুরে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিতরণের প্রলোভন দেখিয়ে অর্থ সংগ্রহকারী সাগর হোসেন (১৯) নামে এক প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করেছে মাদারীপুর র‌্যাব-৮। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে সদর উপজেলার থানতলী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-৮ জানায়- গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে সাগর হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসকে নিবিড় নামে ভুয়া আইডি খুলে ২০১৯ সালে আসন্ন এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহকারী একটি ভুয়া গ্রুপ তৈরি করে। ভুয়া গ্রুপে এসএসসি পরীক্ষার্থীদেরকে অর্থের বিনিময়ে প্রশ্নপত্র সরবরাহের আশ্বাস দিয়ে ইতোমধ্যে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে।

মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে মাদারীপুর জেলার সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের সদস্য সাগর হোসেনকে আটক করা হয়।

অভিযুক্ত সাগর মাদারীপুর সদর উপজেলার থানতলী এলাকার মো. লায়েক আলী হাওলাদারের ছেলে। সে সরকারি নাজিম উদ্দিন কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র। তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বেশকিছু সিমকার্ড এবং মোবাইল জব্দ করা হয়।
র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন জানান, অভিযুক্ত ব্যক্তিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তার নিজবাড়ি থেকে আটক করা হয়। এই অভিযান ছাড়াও কোচিং বাণিজ্য নিয়ে অভিযান করা হচ্ছে।

গ্রেফতারকৃত সাগর হোসেনের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন ১৯৮০ এর ৪ এর (ক), (খ) ধারায় একটি মামলা দায়ের ও মাদারীপুর সদর থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।