১৮, ফেব্রুয়ারি, ২০১৯, সোমবার | | ১২ জমাদিউস সানি ১৪৪০

‘খিঁলগাও গোড়ান এলাকায় ৬০ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ’

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০১৯

‘খিঁলগাও গোড়ান এলাকায় ৬০ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ’

গোলাপ কুঁড়ি ফাউন্ডেশনের আয়োজনে খিঁলগাও গোড়ানের ছাপড়া মসজিদ এলাকায় গত শুত্রুবার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে শিক্ষা উপকরণ। মরহুম আলী কন্ট্রাকটারের বাড়ীতে অনুষ্ঠিত হয় এই শিক্ষা বিতরণ অনুষ্ঠান। বিতরণ অনুষ্ঠানে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বসে এক মিলন মেলার। তাদের হাতে তুলে দেয়া হয় শিক্ষা উপকরণ। এসব উপকরণ পেয়ে তারা আনন্দে ছিলো মুখর। জাতি সংঘ ঘোষিত নারী ও শিশু অধিকার রক্ষায় আমরা অঙ্গীকারবদ্ধ। এ নীতিকে সামনে রেখে ‘গোলাপ কুঁড়ি ফাউন্ডেশন‘ তাদের শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি পালন করছে। এর আগেও এ ফাউন্ডেশন মুগদা এলাকায় শিক্ষা উপকরণ বিতরণ করেছে। এ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সংবাদ পাঠিকা ও অভিনেত্রী সানজিদা রোজ।

গোড়ান এলাকায় শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সেনা প্রধান ও রাষ্ট্রদূত লে.জে. এম হারুন অর রশীদ (বীর প্রতীক)। প্রধান আলোচক ছিলেন মো: ইয়াদ আলী জাতীয় পুরস্কারপ্রাপ্ত ত্রুীড়াবিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রপরিচালক মাজহারুল ইসলাম খোকন। প্রথম শ্রেনি থেকে পঞ্চম শ্রেণি পযর্ন্ত ৬০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

সানজিদা রোজ জানান, শিক্ষা উপকরণের মধ্যে ছিলো, খাতা, কলম, পেন্সিল, রাবার, কাটার, স্কেল, পানির পট (ফ্ল্যাক্স) ও বক্স। বিশেষ সহযোগিতায় ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জমির আলী। মাদারটেক মিতালী সংঘের সৌজন্যে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে অনুষ্ঠান শেষে খাবার পরিবেশন করা হয়।