১৮, ফেব্রুয়ারি, ২০১৯, সোমবার | | ১২ জমাদিউস সানি ১৪৪০

খালেদ বাংলাদেশের বোলিংয়ে আরও বৈচিত্র্য আনতে পারবে: মরিসন

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০১৯

খালেদ বাংলাদেশের বোলিংয়ে আরও বৈচিত্র্য আনতে পারবে: মরিসন

জাতীয় দলের অপেক্ষাকৃত নতুন সদস্য খালেদ আহমেদ সদ্য সমাপ্ত বিপিএলে মাঠ মাতিয়েছেন চিটাগং ভাইকিংসের জার্সি গায়ে। আর আসরজুড়ে তার পারফরম্যান্স নজর কেড়েছে জনপ্রিয় ধারাভাষ্যকার ড্যানি মরিসনের।

মরিসন মনে করেন, খালেদ তার বোলিং দিয়ে বাংলাদেশের পেস বোলিং ইউনিটে আরও বৈচিত্র্য নিয়ে আসতে সক্ষম হবেন।

২৬ বছর বয়সী খালেদ চিটাগং ভাইকিংসের জার্সি গায়ে খেলেছেন ১৩ ম্যাচের সবগুলোতে। ৭.৭৬ ইকোনোমি রেটে শিকার করেছেন ১৭টি উইকেট। এলিমিনেটর ম্যাচে দল বাদ না পড়লে অর্থাৎ আরও দুটি ম্যাচ খেলার সৌভাগ্য হলে হয়ত তিনি শীর্ষ পাঁচ বোলারের একজনই হতেন। তবে কোয়ালিফায়ার ম্যাচ না খেলেই আসরের নবম বোলার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ করা তো চাট্টিখানি কথা নয়!

বোলিংয়ে দারুণ গতির কারণে নিজ এলাকা সিলেটে খালেদ পরিচিত ‘বুলেট খালেদ’ নামে। একটি টেস্ট খেলা পেসারের গতি এবার নজরে পড়েছে জাতীয় পর্যায়েও। বিপিএলেও প্রশংসা কুড়িয়েছেন। খালেদের এই পারফরম্যান্স দেখে রীতিমত ‘মুগ্ধ’ ড্যানি মরিসন। ষষ্ঠ বিপিএলের ধারাভাষ্য প্যানেলে কাজ করার সময় তিনি কাছ থেকেই দেখেছেন খালেদকে। ২৬ বছর বয়সী পেসারকে মরিসনের মনে হয়েছে বৈচিত্র্যময়।

মরিসনের ভাষ্য, ‘একটা পেসার আছে, খালেদ আহমেদ নাম, বেশ লম্বা করে। বিপিএলে ওর যেমন পারফরম্যান্স দেখলাম তাতে আমি মুগ্ধ হয়েছি।’

তিনি বলেন, ‘খালেদ আহমেদ বাংলাদেশের বোলিংয়ে আরও বৈচিত্র্য আনতে পারবে।’

তবে বাংলাদেশের তরুণ পেসারদের যথাযথভাবে পরিচর্যা করে হচ্ছে কি না, মরিসন যেন রেখে গেলেন চিরায়ত সেই প্রশ্নও। তাসকিন আহমেদের উদাহরণ টেনে তিনি বলেন, ‘তরুণ প্রতিভাদের ঠিকঠাক পরিচর্যা করতে গেলে বেশ কিছু সমস্যার মুখোমুখি হতে হয়, তাসকিনের ক্ষেত্রেও তেমনটাই হচ্ছে।’

একইসাথে তিনি এও মনে করেন, নিউজিল্যান্ড সিরিজে চোট আক্রান্ত তাসকিনের অংশ না নেওয়া বাংলাদেশের জন্য সুখকর বিষয় নয়।

মরিসন বলেন, ‘তাসকিন খেলতে পারলে বাংলাদেশের জন্য বেশ ভালো হতো।’