১৮, ফেব্রুয়ারি, ২০১৯, সোমবার | | ১২ জমাদিউস সানি ১৪৪০

ইন্টার্নিশিপ করতে ভারতে যাচ্ছেন হাবিপ্রবির ১১৮ শিক্ষার্থী

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০১৯

ইন্টার্নিশিপ করতে ভারতে যাচ্ছেন হাবিপ্রবির ১১৮ শিক্ষার্থী

ইন্টার্নশীপ করতে ভারতে যাচ্ছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ১১৮ জন শিক্ষার্থী।

এ উপলক্ষে তাদের হাতে কীটবক্স তুলে দেওয়া হয়। কীটবক্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। সভাপতিত্ব করেন ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. ফজলুল হক ।

এ সময় শিক্ষার্থীরা তাদের কিছু দাবী তুলে ধরেন, পাশাপাশি এই ইন্টার্নশীপের ব্যবস্থা করায় উপাচার্যকে ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, আমি সব সময় শিক্ষার্থীবান্ধব কাজ করতে চাই। বিদেশে ইন্টার্নশীপ চালু করে আমি কোন দয়া দেখাইনি। এটা তোমাদের পাওনা ছিল। বিদেশ থেকে ফিরে শিক্ষার্থীরা এই জ্ঞান দেশের কাজে লাগাবে বলে বিশ্বাস করি।’

পাশাপাশি এই সফরের সময় নিজেদের স্বাস্থ্যের দিকে ও খাবারের দিকে নজর রাখার পরামর্শ দেন তিনি। এদিকে কৃষক সেবা কেন্দ্র ও ভ্রাম্যমাণ ভেটেরিনারি টিচিং হাসপাতালের কাজ ও অনেকদূর এগিয়েছে এবং উন্নয়ন ও অগ্রগতির স্বার্থে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ঠিক রাখতে সকলের প্রতি আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে প্রফেসর ডা. মো. ফজলুল হক বলেন, এই সফরের পাশাপাশি শিক্ষার্থীদেরকে মেডিসিন অবস্টেটিকস ও সার্জারির জন্য সকল ধরণের যন্ত্রপাতি প্রদান করা হচ্ছে। এমবিবিএস ডাক্তারদের ন্যায় ভেটেরিনারির শিক্ষার্থীদের ইন্টার্নশীপের জন্য এ ধরণের সফরে সরকার অর্থায়ন করবে।

উল্লেখ্য,আগামী ১৪ ফেব্রুয়ারি তারা ইন্টার্নশীপের জন্য যাত্রা শুরু করবেন। এখানে যারা ভালো করবেন তাদের মধ্যে থেকে প্রথম ১০ জন ২০ দিনের সফরে থাইল্যান্ড যাওয়ার সুযোগ পাবেন।